তারা একটি 2600 নয়, তবে আটরির 400, 800 এবং 1200 তাদের নিজস্ব অধিকারে আশ্চর্যজনক কম্পিউটার। রোমের মধ্যে শুধুমাত্র মৌলিক নির্মিত, তারা বিশেষত দরকারী বা মজার নয়, যেমন [জেরেন] একটি ভাঙা টেপ ড্রাইভের সাথে 800 টি অর্জন করেছিল। এমন বিকল্প রয়েছে যা আপনাকে একটি পিসি থেকে এমুলেটর ফাইলগুলি লোড করার অনুমতি দেয়, কিন্তু [জেরেন] আরো কিছু কম্প্যাক্ট চেয়েছিল। তিনি একটি সহজ মাইক্রোকন্ট্রোলার ব্যবহার করে গেমস এবং অ্যাপস বন্ধ করার একটি উপায় নিয়ে এসেছিলেন।

400, 800, এবং 1200 প্রতিটি একটি পোর্ট আছে যা কম্পিউটারকে প্রিন্টার, মোডেম, ডিস্ক ড্রাইভ এবং লোড গেমগুলিতে কথা বলতে দেয়। ইতিমধ্যে কয়েকটি সার্কিট রয়েছে যা এসআইও পোর্টটিকে কম্পিউটারে একটি কম্পিউটারে সংযুক্ত করে তাই গেমগুলি লোড করা যেতে পারে, তবে [জেরেন] তার 800 এর জন্য আরো কম্প্যাক্ট এবং পোর্টেবল সমাধান চেয়েছিল।

তিনি সঙ্গে এসেছিলেন কি আসলে বেশ সহজ; শুধু একটি Arduino, এসডি কার্ড, এবং একটি LCD প্রদর্শন যা তাকে এসডি কার্ডে ডিরেক্টরিটি ব্রাউজ করতে এবং এটি 800 এর মেমরিতে লোড করতে দেয়।

Atariage ফোরামে অনেক লোকের উপর অনেকগুলি [যিরোর] এর কাজের সাথে প্রভাবিত হয় এবং এই বোর্ডগুলির মধ্যে তাদের হাতে হাত পেতে চাই। প্রকল্পটি এখনও সম্পন্ন করা হয় না – [জেরোন] এখনও তার ডিভাইসের জন্য একটি কেস তৈরি করতে হবে – কিন্তু আশা করি তিনি আগামী কয়েক মাসে কয়েকটি বোর্ডে কাটাবেন।

আপনি নীচের কর্মের ডিভাইসের একটি জোড়া ভিডিও দেখতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *