আজ লোকেরা তাদের শরীরের ফিটনেস সম্পর্কে খুব সচেতন হচ্ছে। স্বাভাবিকভাবেই, আমরা দেখতে পাই যে বেশিরভাগ লোক প্রতিদিন কাজ করার বিষয়টি নিশ্চিত করে চলেছে। ওয়ার্কআউটে চলমান, জগিং, হাঁটা ইত্যাদির মতো সমস্ত ধরণের ক্রীড়া ক্রিয়াকলাপ অন্তর্ভুক্ত রয়েছে, এখন, একজন ব্যক্তি কীভাবে জানেন যে তিনি কতটা ক্যালোরি জ্বালিয়ে দিয়েছিলেন যে তিনি কোনও নির্দিষ্ট খেলা খেলছেন বা অনুশীলন করছেন? ম্যানুয়ালি এটি স্মরণ করা বা গণনা করা সম্ভব নয়। আধুনিক সময়ের প্রযুক্তির জন্য ধন্যবাদ, আমাদের কাছে গুগল ফিট ক্রিয়াকলাপ ট্র্যাকারের মতো অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন রয়েছে।

গুগল ফিট একটি নিফটি অ্যাপ্লিকেশন যা বিভিন্ন ওয়ার্কআউট এবং ক্রীড়া ক্রিয়াকলাপের পরিকল্পনা এবং রেকর্ড রাখতে সহায়তা করে। এটি তাদের স্মার্টফোনে এবং স্মার্ট অ্যান্ড্রয়েড পরিধানের সাথে এটি ব্যবহার করতে পারে।

কিছু লোক প্রতিবার পদক্ষেপের গণনা বা অন্য কোনও তথ্য যাচাই করতে ইচ্ছুক গুগল ফিট অ্যাপটি খুলতে কিছুটা পুনরাবৃত্তি করতে পারে। এটি ঘটে যখন কোনও ব্যক্তি প্রায়শই তার আন্দোলনগুলি পর্যবেক্ষণ করে এবং এখন এবং পরে কাউন্টারটি পরীক্ষা করা প্রয়োজন। স্পষ্টতই, অ্যাপ ড্রয়ারের মধ্য দিয়ে যেতে এবং গুগল ফিট অ্যাপ্লিকেশনটি সন্ধান করতে কয়েক সেকেন্ড সময় লাগবে। সুতরাং, অ্যাপ্লিকেশনটি না খোলার সাথে সাথে সহজেই চলাচল বা অনুশীলন সম্পর্কিত ডেটা অ্যাক্সেস করার কোনও উপায় আছে?

আমরা হব. হ্যাঁ.! এটি করার একটি উপায় আছে। এই গাইডে, আমরা আপনাকে কীভাবে স্মার্টফোন হোমস্ক্রিনে গুগল ফিট ক্রিয়াকলাপ ট্র্যাকার সক্ষম করতে পারি তা বলব।

স্মার্টফোন হোমস্ক্রিনে গুগল ফিট ক্রিয়াকলাপ ট্র্যাকার কীভাবে সক্ষম করবেন

আপনারা কেউ কেউ চিন্তিত হতে পারেন যে আমরা আপনাকে আপনার ফোনের হোম স্ক্রিনে আপনার গুগল ফিট ডেটা উপস্থাপন করতে কিছু রকেট বিজ্ঞানের মধ্য দিয়ে যেতে বলতে পারি। এটা না। প্রক্রিয়াটি মোটামুটি সহজ। আমরা আমাদের স্মার্টফোন ডেস্কটপে গুগল থেকে কীভাবে ফিট করতে চাই তা কাস্টমাইজ করতে আমরা অ্যান্ড্রয়েড উইজেটগুলি ব্যবহার করব।

গুগল ফিট ইনস্টল করা হচ্ছে

প্রথমে আপনার মনে রাখা উচিত যে এই গাইডের জন্য গুগল আপনার ফোনে ফিট করা বাধ্যতামূলক। সুতরাং, আপনি যদি অ্যাপটি ব্যবহার না করেন তবে আপনাকে প্রথমে এটি ইনস্টল করতে হবে। যথারীতি গুগল ফিটের সাম্প্রতিক সংস্করণটি ডাউনলোড করতে প্লে স্টোরের দিকে যান।

[গুগলপ্লে ইউআরএল = “”]
আপনার যদি ইতিমধ্যে আপনার স্মার্টফোনে অ্যাপ্লিকেশন থাকে তবে আপনি উপরের পদক্ষেপগুলি এড়িয়ে যেতে পারেন।

গুগল ফিট ডেটা কাস্টমাইজ করার পদক্ষেপ

এখন, অ্যান্ড্রয়েড উইজেটের সাথে কীভাবে খেলতে হয় তা পরীক্ষা করে দেখুন এবং গুগল ফিট তথ্য বের করুন।

আপনার স্মার্টফোনটি খুলুন/আনলক করুন

হোমস্ক্রিনে যান

স্ক্রিনের যে কোনও সম্পূর্ণ বিনামূল্যে বিভাগে আলতো চাপুন এবং দীর্ঘ টিপুন।

উইজেটস, ওয়ালপেপার এবং হোম সেটিংসের মতো বিকল্পগুলির সাথে একটি ছোট মেনু উপস্থিত হবে। উইজেটগুলিতে আলতো চাপুন।

আপনাকে উইজেটস কাস্টমাইজেশন বিভাগে পরিচালিত করা হবে। এই বিভাগে, আপনি আপনার স্মার্টফোনে ইনস্টল করা বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলির জন্য উইজেটগুলি কাস্টমাইজ করার বিকল্পগুলি পাবেন।

নীচে স্ক্রোল করুন এবং উইজেটস বিভাগে গুগল ফিটের সন্ধান করুন।

গুগল ফিটের জন্য আপনার তিনটি বিকল্প দেখতে হবে। এগুলি হ’ল ক্রিয়াকলাপের লক্ষ্য, একাধিক পরিসংখ্যান এবং একক স্ট্যাটাস।

উপরের তিনটি পরামিতিগুলির মধ্যে আপনার পছন্দ অনুসারে যে কোনও একটি বিকল্পে আপনার পছন্দ অনুসারে ট্যাপ করুন এবং এটিকে হোম স্ক্রিনের খালি বিভাগে টেনে আনুন। উদাহরণস্বরূপ, আমি প্রাথমিকভাবে একক স্ট্যাটটি নির্বাচন করেছি যা পদক্ষেপ কাউন্টার এবং এটিকে হোম স্ক্রিনে টেনে নিয়ে গেছে।

এখন, আপনি যখন কোনও বিকল্প টেনে আনেন, তখন আপনাকে সেই উইজেটে কী ডেটা দেখতে চান সে সম্পর্কিত বিকল্পগুলি উপস্থাপন করা হবে।
এই বিকল্পগুলি মূলত আপনার হার্টবিট, আন্দোলন, পদক্ষেপ, ক্যালোরি কাউন্টার ইত্যাদি সম্পর্কিত তথ্য আমার ক্ষেত্রে, আমি কেবল পদক্ষেপগুলি নির্বাচন করেছি, সুতরাং আমার একক স্ট্যাট উইজেট একচেটিয়াভাবে মোট পদক্ষেপের গণনা প্রদর্শন করবে।

একইভাবে, আবার যদি আমি আমার হোম স্ক্রিনে গুগল ফিট ক্রিয়াকলাপ ট্র্যাকার থেকে একাধিক পরিসংখ্যান রাখতে চাই তবে আবার আমাকে উপরের পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করতে হবে। আমি একাধিক স্ট্যাটাস উইজেটকে হোম স্ক্রিনে টেনে নিয়েছি।

এখন, আমার স্মার্টফোন হোম স্ক্রিনে, আমার কাছে একক ডেটা-ভিত্তিক পদক্ষেপ কাউন্টার এবং একাধিক ডেটা-ভিত্তিক পদক্ষেপ, ক্যালোরি এবং কিলোমিটার কাউন্টার উভয়ই রয়েছে।

সুতরাং, আপনি কীভাবে আপনার স্মার্টফোনের হোম স্ক্রিনে গুগল ফিট ক্রিয়াকলাপ ট্র্যাকার সক্ষম করতে পারেন। আপনি যদি এই গাইডটিকে তথ্যবহুল খুঁজে পান তবে আমাদের অন্যান্য গাইডগুলিও দেখুন।

সম্পর্কিত | স্বাস্থ্য ক্রিয়াকলাপগুলি ট্র্যাক করতে শীর্ষ 5 ফিটনেস অ্যাপ্লিকেশন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *