ভ্রুগুলির মতো ব্যয়বহুল 2.4x বৃদ্ধি পেয়েছিল যখন আমরা শুনেছি যে অ্যাপল কেবল এই বছর আইফোন 14 প্রো পাশাপাশি আইফোন 14 প্রো ম্যাক্সে এই বছর এ 16 বায়োনিক চিপটি রেখেছিল, আইফোন 14 পাশাপাশি আইফোন 14 প্লাস এ এ 15 বায়োনিক রেখে।

তবে এখন আমরা বুঝতে পারি যে এটি কেন এই সিদ্ধান্ত নিয়েছে – এ 16 ঠিক তাই, এত ব্যয়বহুল।

ম্যাক্রুমার্স দ্বারা নির্বাচিত নিক্কেই এশিয়ার একটি নতুন পে -ওয়াল্ড রিপোর্ট অনুসারে, টিএসএমসির কারখানায় তৈরি করতে এ 16 বায়োনিকের জন্য 110 ডলার ব্যয় হয়। এটি গত বছরের আইফোনগুলি চালিত এ 15 এর চেয়ে 2.4 গুণ বেশি। বেঞ্চমার্কগুলি একইভাবে A16 এ 15 এর চেয়ে কিছুটা দ্রুত হিসাবে রয়েছে, এটি পরামর্শ দেয় যে অতিরিক্ত ব্যয় কারও পক্ষে উপযুক্ত নাও হতে পারে।

তবে, অতিরিক্ত ব্যয়টি সম্ভবত এ 15 দ্বারা ব্যবহৃত পূর্ববর্তী 5 এনএম প্রক্রিয়াটির পরিবর্তে টিএসএমসির 4nm উত্পাদন প্রক্রিয়াটিতে অ্যাপলের পদক্ষেপে ট্রিগার হতে পারে। এটি নিজেই চিপকে দ্রুত করে তুলবে না, তবে এটি অবশ্যই নিশ্চিত করতে হবে যে আইফোন 14 প্রো পাশাপাশি আইফোন 14 প্রো সর্বাধিক উভয়ই একটি চিপ থেকে উপকৃত হয় যা কম শক্তি ব্যবহার করে পাশাপাশি ব্যবহারের সময় কম উষ্ণ উত্পাদন করে। ফলস্বরূপ, ব্যাটারির জীবন অবশ্যই বাড়তে হবে।

প্রতিবেদনে বলা হয়েছে, সামগ্রিকভাবে, আইফোন 14 গ্যাজেটগুলি পূর্ববর্তী সর্বাধিক ব্যয়বহুল আইফোনগুলির তুলনায় প্রায় 20% বেশি ব্যয় করেছে বলে মনে করা হয়। এটি নতুন সর্বদা অন-স্ক্রিনের পাশাপাশি নিউ ডায়নামিক দ্বীপের মতো জিনিসগুলিতে নামতে পারে। উল্লেখযোগ্যভাবে, অ্যাপল এই বছর আইফোনগুলির ব্যয়কে বাড়িয়ে দেয়নি, কমপক্ষে যুক্তরাষ্ট্রে নয়। বিশ্বব্যাপী অর্থনীতির কারণে কিছু বিশ্বব্যাপী ব্যয় বাড়িয়ে তুলেছিল।

আপনি একইভাবে পরিদর্শন করতে চান:

ডাউনলোড: আইওএস 16.1 বিটা 4 জনসাধারণের পরিচয় হিসাবে প্রকাশিত হয়েছে

দরিদ্র আইওএস 16 ব্যাটারি লাইফ ড্রেন কীভাবে মেরামত করবেন [গাইড]

আইফোনে জেলব্রেক আইওএস 16.0.2 পাশাপাশি আইপ্যাড শর্ত আপডেটের পাশাপাশি

আইওএস 16 সামঞ্জস্যপূর্ণ পাশাপাশি সমর্থিত আইফোন, আইপ্যাড, আইপড টাচ ডিভাইস

আইওএস 16 লুকানো বৈশিষ্ট্য: 100+ পরিবর্তনগুলি অ্যাপল আমাদের সম্পর্কে জানায় নি

ডাউনলোড: আইওএস 16.0.2 ওটিএ প্রোফাইল ফাইল, আইপিএসডাব্লু লিঙ্কগুলি প্রকাশিত

আইওএস 16 ফাইনাল আইপিএসডাব্লু লিঙ্কগুলি ডাউনলোড করার পাশাপাশি আইফোন 13, প্রো, 12, প্রো, 11, প্রো, এক্সএস ম্যাক্স, এক্স, এক্সআর, 8, প্লাস [টিউটোরিয়াল] এ সেট আপ করুন

আপনি টুইটার, বা ইনস্টাগ্রামে আমাদের সাথে মেনে চলতে পারেন এবং এমনকি মাইক্রোসফ্ট, গুগল, অ্যাপল, পাশাপাশি ওয়েব থেকে সমস্ত বর্তমানের জন্য নিজেকে আপডেট রাখতে আমাদের ফেসবুক পৃষ্ঠা পছন্দ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *