একটি স্ব-ভারসাম্য রোবট সাধারণভাবে তত্ত্ব এবং রোবোটিক্স নিয়ন্ত্রণ করার জন্য একটি দুর্দান্ত উপায়। একটি রোবটের তার অবস্থান এবং তার বর্তমান অবস্থার সুরক্ষার জন্য এবং তারপরে তার লক্ষ্য অর্জনের আনুপাতিক প্রতিক্রিয়া তৈরি করার ক্ষমতা সমস্ত রোবোটিক্সের কী। শখ রোবটগুলি সস্তা servos বা brushed মোটরগুলি ব্যবহার করতে পারে, যেকোনো উন্নত ভারসাম্যহীন রোবটের জন্য আপনি একটি ব্রাশলেস ডিসি মোটর এবং একটি নতুন সম্পূর্ণ ওপেন-সোর্স নিয়ামকটির জন্য পৌঁছাতে চাইতে পারেন।

Brushless ডিসি মোটরগুলির সাথে মূল সমস্যা হল তারা কম বেগগুলি খুব ভালভাবে সঞ্চালন করে না। এই downside মোকাবেলা করতে, বাজারে একটি বড় সংখ্যক বিশেষ কন্ট্রোলার আছে যা তাদের আচরণকে হ্রাস করতে সহায়তা করতে পারে। এখন পর্যন্ত, এই সমস্ত কন্ট্রোলারগুলি লক করা হয়েছে এবং মালিকানাধীন। Smoothcontrol এই মোটরগুলির জন্য একটি সম্পূর্ণ ওপেন সোর্স ডিজাইন তৈরি করতে আগ্রহী, এবং তারা একটি চমত্কার ভাল শুরু মত তারা চেহারা। নিয়ামকটি একটি ওপেন সোর্স 3-ফেজ ড্রাইভার বোর্ডের সাথে সর্বজনীন ATMEGA32U4 তে চালানোর জন্য ডিজাইন করা হয়েছে। তারা বর্তমানে এই বোর্ডগুলি দুটি নির্দিষ্ট মোটর দিয়ে ব্যবহার করছে কিন্তু প্রকল্পটি বাড়ানোর মতো আরও মোটরকে সমর্থন করার পরিকল্পনা করছে।

ব্রাশহীন মোটরগুলির সাথে মোকাবিলা করা কঠিন কেন আমরা এই বিস্তারিত বিবরণ দেখেছি, তাই ব্রাশলেস ডিসি মোটরগুলির জন্য একটি ওপেন সোর্স ড্রাইভার যা আমাদের জন্য কাজ করে তা আপত্তিকর বলে মনে হচ্ছে। রোবটগুলির বাইরে ব্রাশলেস ডিসি মোটরগুলির জন্য প্রচুর অ্যাপ্লিকেশন রয়েছে যেখানে এটির মতো একটি কন্ট্রোলারটিও উপকারী হতে পারে, যেমন বিমানের প্রোপেলার চালানোর মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *