থেকে প্রায় 12.5+ মিলিয়ন অ্যাপ্লিকেশন সংগ্রহের সাথে কীভাবে অটো-অ্যাপ্লিকেশন আপডেটটি বন্ধ করবেন, গুগল প্লে স্টোরটি দ্বিতীয় বৃহত্তম অ্যাপের বাজার। সমস্ত অ্যান্ড্রয়েড ডিভাইস সিস্টেম এবং ব্লাট অ্যাপ্লিকেশনগুলির একটি সেট নিয়ে আসে। যে কোনও অপারেটিং সিস্টেমকে কী আরও বেশি আকর্ষণীয় করে তোলে তা হ’ল কোনও ব্যবহারকারী তার ফোন বা ট্যাবলেটে করতে চাইতে পারে এমন প্রতিটি ধরণের কাজের জন্য ভাল অ্যাপ্লিকেশনগুলির উপলব্ধতা। অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হওয়ায় আমরা আরও অনেক বেশি সুযোগ পেয়েছি যে অন্যান্য ওএসএসের ব্যবহারকারীরা কারণ আমরা এমনকি সিস্টেম অ্যাপ্লিকেশনগুলিতে প্রতিস্থাপন হিসাবে একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারি।

অ্যাপ্লিকেশন, গেমস এবং থিমগুলির বিভিন্ন ধরণের আমাদের আনন্দ এবং আমাদের ডিভাইসের ব্যবহারযোগ্যতা যুক্ত করে। আমরা সকলেই নতুন অ্যাপ্লিকেশনগুলি সন্ধান করার চেষ্টা চালিয়ে যাচ্ছি, সেগুলি চেষ্টা করে দেখুন এবং আমাদের আরও ভাল যেগুলি আরও ভাল তা রাখুন। কিছু লোক টন অ্যাপস এবং গেমস সঞ্চয় করতে পছন্দ করে যখন কিছু কিছু কম ভিড়যুক্ত অ্যাপ ড্রয়ারের পছন্দ করে এবং কেবল কয়েকটি অ্যাপ্লিকেশন রাখে। গুগল প্লে স্টোর থেকে ইনস্টল করা সমস্ত অ্যাপ্লিকেশনগুলি নতুন আপডেট উপলব্ধ হওয়ার সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করা হয়।

একটি অ্যাপ্লিকেশন আপডেট করার জন্য ডেটা প্রয়োজন এবং আপনার যদি ভাল ডেটা প্ল্যান না থাকে তবে এটি আপনার প্রচুর অর্থ ব্যয় করতে পারে। আমার মনে আছে কীভাবে একবার আমার 3 জি পরিকল্পনাটি গভীর রাতে ক্লান্ত হয়ে পড়েছিল এবং যখন আমি সকালে উঠলাম, আমি স্বয়ংক্রিয় অ্যাপ্লিকেশন আপডেটের কারণে আমার সমস্ত ভারসাম্যটি শেষ হয়ে দেখতে পেলাম। ভাগ্যক্রমে, গুগল প্লে স্টোর আপনাকে কীভাবে আপনার অ্যাপ্লিকেশনগুলি আপডেট করতে চায় তা চয়ন করতে দেয়। প্রতিদিন প্রচুর নতুন ব্যবহারকারী অ্যান্ড্রয়েড আলিঙ্গন করছে এবং তারপরে আমরা আমাদের মধ্যে নুব পেয়েছি।

আপনি যদি অবগত না হন যে আপনি প্লে স্টোর থেকে সহজেই স্বয়ংক্রিয় অ্যাপ্লিকেশন আপডেটগুলি অক্ষম করতে পারেন, বা একটি শর্তসাপেক্ষ অ্যাপ্লিকেশন আপডেট চয়ন করতে পারেন যা কেবল তখনই কাজ করে যখন কোনও ওয়াইফাই নেটওয়ার্ক উপলব্ধ থাকে, আপনি অজ্ঞতার বাইরে আপনার প্রচুর ব্যয়বহুল ডেটা হারিয়ে ফেলতে পারেন। আজ, আমরা কীভাবে গুগল প্লে স্টোর থেকে স্বয়ংক্রিয় অ্যাপ্লিকেশন আপডেটগুলি বন্ধ করব তা দেখব।

সমস্ত অ্যাপ্লিকেশন জন্য অটো-অ্যাপ্লিকেশন আপডেট বন্ধ করুন

এই পদ্ধতিটি কেবল আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের সমস্ত অ্যাপ্লিকেশনগুলির জন্য অটো-আপডেট বিকল্পটি অক্ষম করবে। এটি করার জন্য কেনার প্রাথমিক পদক্ষেপগুলি অনুসরণ করুন!

আপনার ডিভাইসে গুগল প্লে স্টোর অ্যাপটি চালু করুন।

গুগল প্লে অ্যাপ্লিকেশন সেটিংস পৃষ্ঠাটি স্ক্রিনের বাম প্রান্ত থেকে ডানদিকে সোয়াইপ করে, বা কেবল বাম দিক থেকে সোয়াইপ করে ট্যাপ করে, বা কেবল স্ক্রিনের উপরের বাম কোণে “হ্যামবার্গার বার” আইকনটি আলতো চাপ দিয়ে খুলুন ।

এখন সেটিংস> অটো-আপডেট অ্যাপ্লিকেশনগুলিতে আলতো চাপুন।

আপনি তিনটি বিকল্প সহ একটি পপআপ উইন্ডো দেখতে পাবেন।

আপনার ডিভাইসে স্বয়ংক্রিয় অ্যাপ্লিকেশন আপডেট অক্ষম করতে, অ্যাপ্লিকেশন বিকল্পগুলি অটো-আপডেট করবেন না নির্বাচন করুন।

মহান! এখন আপনি অটো-আপডেট অ্যাপ্লিকেশন বৈশিষ্ট্যটি অক্ষম করেছেন, আপনাকে আর ব্যাটারি ড্রেন বা ডেটা চার্জ সম্পর্কে চিন্তা করার দরকার নেই!

পৃথক অ্যাপ্লিকেশনগুলির জন্য অটো-অ্যাপ্লিকেশন আপডেট অক্ষম করুন

আপনি যদি কেবলমাত্র নির্দিষ্ট অ্যাপ্লিকেশন এবং গেমগুলির জন্য অটো-আপডেট বৈশিষ্ট্য সক্ষম বা অক্ষম করতে চান তবে আপনি প্রতিটি অ্যাপ্লিকেশনটির জন্য স্বতন্ত্রভাবে আপনার পছন্দটি সেট করতে পারেন। এটি কীভাবে করবেন তা এখানে:

আপনার ডিভাইসে প্লে স্টোর অ্যাপটি খুলুন এবং সেটিংস পৃষ্ঠায় যান।

আমার অ্যাপ্লিকেশন বিকল্পটি আলতো চাপুন।

আপনি আপনার ডিভাইসে ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকা দেখতে পাবেন।

এখন আপনি যে অ্যাপটির জন্য অটো-আপডেট সক্ষম বা অক্ষম করতে চান তা আলতো চাপুন।

অ্যাপ্লিকেশন পৃষ্ঠাটি খোলার পরে, স্ক্রিনের উপরের-ডান কোণে 3-ডট মেনু আইকনটি আলতো চাপুন।

এখন সেই অ্যাপ্লিকেশনটির জন্য আপনার আপডেট পছন্দটি সেট করতে অটো-আপডেট বিকল্পটি চেক/চেক করুন।

এত সহজ ছিল না? ও হ্যাঁ! যদি আপনাকে আমাদের সাথে ভাগ করে নেওয়ার ধারণা করতে হয়, বা আমাদের টিউটোরিয়াল সম্পর্কিত আপনার কেবল কোনও প্রশ্ন থাকে তবে দয়া করে আমাদের একটি মন্তব্য ফেলে দিন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *