বিশেষ করে অব্যবহৃত দেশগুলিতে, বন্যার কারণে হাজার হাজার মানুষ মারা যায়। পানির মাত্রা হঠাৎ করেই প্রায়ই অযৌক্তিক আসে এবং লোকেদের খারাপ স্থানে ধরা পড়ার আগে প্রতিক্রিয়া করার সময় নেই। আধুনিক দেশগুলি সাধারণত সমস্যাযুক্ত এলাকার কাছাকাছি স্থাপন করা সরঞ্জামগুলি পরিমাপ করে তবে তারা সাধারণত তৃতীয় বিশ্বের দেশগুলির সামর্থ্যের জন্য ব্যয়বহুল।

[বেন] প্রকল্পটি স্থানীয় কর্তৃপক্ষের জন্য দূরবর্তী ও কেন্দ্রীয় জল স্তর পর্যবেক্ষণের অনুমতি দেওয়ার জন্য কম খরচে, ক্লাউড-সংযুক্ত, জল স্তর পরিমাপ কেন্দ্রকে তৈরি করে। তিনি আশা করেন যে আরো সুনির্দিষ্ট ও সময়মত ফ্যাশনে পানির মাত্রা নিরীক্ষণ করতে সক্ষম হওয়ার মাধ্যমে কর্তৃপক্ষ সম্ভাব্য প্রভাবিত এলাকায় সতর্ক করতে পারে এবং প্রাকৃতিক দুর্যোগের ক্ষেত্রে জীবন বাঁচানোর সুযোগ বৃদ্ধি করতে পারে।

এই মুহুর্তে, প্রকল্পটি এখনও একটি প্রাথমিক পর্যায়ে রয়েছে কারণ তারা বিভিন্ন সেন্সরগুলির সাথে পরীক্ষা করছে যা বিভিন্ন পরিস্থিতিতে সেরা কাজ করবে। সর্বশেষ সংস্করণটি মূলত একটি Arduino Uno, একটি অতিস্বনক দূরত্ব সেন্সর, এবং একটি DHT তাপমাত্রা / আর্দ্রতা সেন্সর মধ্যে রয়েছে যা এই বৈশিষ্ট্যগুলি শব্দের গতিকে প্রভাবিত করে। কিছু বছর আগে, আমরা একটি প্যারাল্যাক্স পিং সেন্সর ব্যবহার করে একটি সহজ জল স্তর পর্যবেক্ষণ আচ্ছাদিত করেছি, কিন্তু তারপরে আইওটি এবং ‘ক্লাউড’ প্রায় ফ্যাশনেবল ছিল না। তারা ইনফ্রারেড সেন্সর এবং একটি ঘূর্ণমান এনকোডার সঙ্গে পরীক্ষা করা।

তারা রোটারি এনকোডারের একটি ভিডিও তৈরি করেছে, যা আমরা নীচে দেখতে পাচ্ছি:

HackadayPrize2017 দ্বারা স্পনসর করা হয়:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *