আপনি যদি গত কয়েক দিন ধরে ইন্টারনেটের কাছাকাছি কোথাও প্রবেশ করেন তবে আপনি সন্দেহ করবেন না যে অ্যাপলের 2018 ম্যাকবুক প্রো সম্পর্কিত ঝড়ের কিছু আছে , বিশেষত এটির একটি নোটবুকের ইন্টেল আই 9-সজ্জিত দানব।

একাধিক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে ভারী স্ট্রেনের নিচে রাখার সময় কম্পিউটারের সিপিইউ গতি উল্লেখযোগ্যভাবে সীমাবদ্ধ করার প্রবণতা ছিল, কারণ সিস্টেমগুলি খুব গরম হয়ে গেলে তাদের ক্ষমতাগুলি কৃত্রিমভাবে সীমাবদ্ধ করে তোলে।

এখন অ্যাপল একটি পরিপূরক ম্যাকোস আপডেট প্রকাশ করেছে যা সমস্যাটি সমাধান করার দাবি করে।

অ্যাপলের মতে, এর নতুন ম্যাকবুক পেশাদাররা ভারী তাপীয় লোডের অধীনে যখন ভুলভাবে ঘড়ির গতি সীমাবদ্ধ করছিল, এমন কিছু যা সামাজিক মিডিয়াতে অসংখ্য অনুষ্ঠানে পুনরাবৃত্তি হয়েছিল। অ্যাপল বলেছে যে এটি হওয়া উচিত ছিল না এবং হার্ডওয়্যার ডিজাইনের ব্যর্থতার পরিবর্তে এটি একটি সফ্টওয়্যার ত্রুটি ছিল।

অ্যাপল নিম্নলিখিত বিবৃতি সরবরাহ করেছে:

অসংখ্য কাজের চাপের অধীনে ব্যাপক পারফরম্যান্স পরীক্ষার পরে, আমরা সনাক্ত করেছি যে ফার্মওয়্যারে একটি অনুপস্থিত ডিজিটাল কী রয়েছে যা তাপীয় পরিচালন ব্যবস্থাকে প্রভাবিত করে এবং নতুন ম্যাকবুক প্রোতে ভারী তাপীয় লোডের অধীনে ঘড়ির গতি কমিয়ে দিতে পারে। আজকের ম্যাকোস হাই সিয়েরা 10.13.6 পরিপূরক আপডেটে একটি বাগ ফিক্স অন্তর্ভুক্ত করা হয়েছে এবং এটি প্রস্তাবিত। আমরা যে কোনও গ্রাহকের কাছে তাদের নতুন সিস্টেমে অনুকূল পারফরম্যান্সের চেয়ে কম অভিজ্ঞতার সাথে ক্ষমা চাইছি।

সিপিইউগুলি গরম হওয়ার সময় ঘড়ির গতির সীমাবদ্ধতা নতুন কিছু নয় এবং এটি নকশাকৃত হিসাবে কাজ করা চিপগুলির একটি চিহ্ন। যাইহোক, অ্যাপলের সর্বশেষতম এবং সর্বশ্রেষ্ঠ ম্যাকবুক পেশাদাররা কিছুটা দূরে সরে যাচ্ছে বলে মনে হয়, গতিগুলি খুব আক্রমণাত্মকভাবে হ্রাস করে এবং এর ফলে সাধারণত সাব -800 মেগাহার্টজ গতি ঘটে থাকে যা কিছু ব্যবহারকারী অভিজ্ঞতা অর্জন করে।

ব্যবহারকারীরা এখনই নতুন ম্যাকোস আপডেটটি ডাউনলোড করতে পারেন এবং আমরা এই সফ্টওয়্যার ফিক্সটি স্পটটি হিট করে কিনা তা নিশ্চিত করার জন্য আমরা পুরো নতুন রাউন্ড পরীক্ষা চালানো দেখতে পাচ্ছি বলে আশা করি।

আপনি চেক আউট করতেও পছন্দ করতে পারেন:

আইওএস 11.4.1 জেলব্রেক: এখানে সর্বশেষতম বিকাশ যা আপনার সম্পর্কে জানা উচিত

জেলব্রেক আইওএস 11.4 বিটা 3 আইফোন এক্স, 8, 7 এ ইলেক্ট্রা ব্যবহার করে, এখানে কীভাবে [গাইড]

আইওএস 11.4 বিটা 3, 2, 1 আইপিএসডাব্লু ডাউনলোড এবং জেলব্রেককে ইলেক্ট্রা ব্যবহার করে এখন সম্ভব

আইওএস 11.4.1 চূড়ান্ত আইপিএসডাব্লু লিঙ্কগুলি ডাউনলোড করুন, আইফোন এবং আইপ্যাডের জন্য ওটিএ আপডেট

আইওএস 12 বিটা 4 আইপিএসডাব্লু লিঙ্কগুলি ডাউনলোড করুন, আইফোন এবং আইপ্যাডের জন্য ওটিএ আপডেট [কেবলমাত্র ডিভস]

বিকাশকারী অ্যাকাউন্ট ছাড়াই আইওএস 12 বিটা 4 কনফিগারেশন প্রোফাইল ফাইল ডাউনলোড করুন

আইওএস 12 বিটা 4 আইপিএসডাব্লু লিঙ্কগুলি ডাউনলোড করুন এবং আইফোন এক্স, 8, 7, প্লাস, 6 এস, 6, এসই, 5 এস, আইপ্যাড, আইপড [টিউটোরিয়াল] এ ইনস্টল করুন

আপনি টুইটারে আমাদের অনুসরণ করতে পারেন, গুগল+ এ আপনার বৃত্তে আমাদের যুক্ত করুন বা মাইক্রোসফ্ট, গুগল, অ্যাপল এবং ওয়েব থেকে সর্বশেষতম সমস্তটিতে নিজেকে আপডেট রাখতে আমাদের ফেসবুক পৃষ্ঠায় পছন্দ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *