এ স্ক্রিনশট নিতে হয় আপনি অবশ্যই বিভিন্ন সামাজিক মিডিয়া এবং ওয়েবসাইটগুলিতে তাদের ফোন এবং ট্যাবলেটগুলির স্ক্রিনশট ভাগ করে নিতে দেখেছেন। এমন একটি সময় ছিল যখন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের তাদের ডিভাইসে স্ক্রিনটি ক্যাপচার করতে একটি পৃথক স্ক্রিনশট অ্যাপ্লিকেশন ইনস্টল করতে হয়েছিল। যাইহোক, জেলি বিনের আপগ্রেডের পরে, অ্যান্ড্রয়েড ওএসকে স্থানীয়ভাবে স্ক্রিনশট বৈশিষ্ট্য দিয়ে উপহার দেওয়া হয়েছিল যা একটি মূল সংমিশ্রণে কাজ করেছিল।

আপনি একসাথে পাওয়ার + ভলিউম ডাউন কী কম্বো টিপে বেশিরভাগ অ্যান্ড্রয়েড ডিভাইসে স্ক্রিনশট নিতে পারেন। কিছু ডিভাইস স্ক্রিনটি ক্যাপচার করতে একাধিক পদ্ধতি সমর্থন করে – নেটিভ অ্যান্ড্রয়েড পদ্ধতি এবং ওএম থেকে অন্য পদ্ধতি।

আপনি যদি নতুন নতুন এলজি জি 3 এর মালিক হন এবং ভাবছেন যে আপনি কীভাবে আপনার ফোনে একটি স্ক্রিনশট ক্যাপচার করতে পারেন তবে নীচে আপনি এটি করার দুটি উপায় খুঁজে পাবেন। প্রকৃতপক্ষে, এলজি জি 3 তে স্ক্রিনশট নেওয়া আমি শারীরিক কীগুলি টিপতে বা আপনার আঙুলটি সোয়াইপ করার মতো সহজ। এবং যদি আপনি এলজি ডিভাইসগুলির পূর্ববর্তী প্রজন্ম থেকে আপগ্রেড হয়ে থাকেন তবে আপনাকে আমাদের টিউটোরিয়ালটি পড়ার দরকারও নেই। সাধারণত, বেশিরভাগ অ্যান্ড্রয়েড ডিভাইসে কী কম্বো পদ্ধতিতে ভলিউম এবং পাওয়ার বোতাম টিপতে দুটি হাত ব্যবহার করা জড়িত। যেহেতু এলজি জি 2/জি 3 এর পিছনে সংলগ্ন অবস্থানে সেই বোতামগুলি রয়েছে, আপনি একক বা দুটি আঙ্গুল ব্যবহার করে একটি স্ক্রিনশট নিতে পারেন।

কীভাবে এলজি জি 3 এ স্ক্রিনশট নিতে হবে

পদ্ধতি 1: কী সংমিশ্রণ ব্যবহার করে

প্রথমত, আপনি ক্যাপচার করতে চান এমন ফোনে আপনার স্ক্রিনটি পান।

এখন 2 টি আঙ্গুলের সাহায্যে পাওয়ার বোতাম + ভলিউম ডাউন কী টিপুন এবং সেগুলি একই সাথে টিপুন। আপনি এটিও করতে পারেন: আপনার ফোনটি আপনার হাতে নিন, আপনার আঙ্গুলের মধ্যে শক্তি এবং ভলিউম ডাউন কীগুলির মধ্যে এমনভাবে রাখুন যাতে আপনি একই সাথে সেগুলি টিপতে পারেন। একটি দ্রুত প্রেস দিন এবং আপনি একটি স্ক্রিন ক্যাপচার শব্দ এবং স্ক্রিনশটের একটি সংক্ষিপ্ত পূর্বরূপ শুনতে পান।

সম্পন্ন! সমস্ত ক্যাপচার করা স্ক্রিনগুলি অভ্যন্তরীণ স্টোরেজে ছবি> স্ক্রিনশট ফোল্ডারে ডিফল্টরূপে সংরক্ষণ করা হয়। আপনার স্ক্রিনশটটি গ্যালারী অ্যাপ্লিকেশনটিতেও প্রদর্শিত হবে।

আপনি যদি অবিলম্বে আপনার স্ক্রিনশটটি ভাগ করতে চান তবে কেবল বিজ্ঞপ্তি প্যানেলটি টানুন এবং স্ক্রিনশট পূর্বরূপের নীচে শেয়ার বিকল্পটি আলতো চাপুন।

পদ্ধতি 2: কুইক মেমো+ অ্যাপ্লিকেশন ব্যবহার করে

আপনি যদি এলজি জি 3 তে স্ক্রিনশট নিতে পাওয়ার এবং ভলিউম আপ কী সংমিশ্রণটি ব্যবহার করে স্বাচ্ছন্দ্য বোধ করেন না, তবে একটি বিকল্প এবং বরং সহজ পদ্ধতি রয়েছে যা আপনাকে আঙুলের সোয়াইপ দিয়ে কাঙ্ক্ষিত স্ক্রিনটি ক্যাপচার করতে দেয়। আপনি এটি কীভাবে করতে পারেন তা এখানে।

আপনি যে স্ক্রিনটি ক্যাপচার করতে চান তাতে যান।

আপনাকে নেভিগেশন বারে বাড়িতে (নরম কী) আঙুল দিন এবং দ্রুত আপনার আঙুলটি উপরের দিকে সোয়াইপ করুন। আপনি স্ক্রিনে তিনটি আইকন (ভয়েস মেট, গুগল এবং কুইক মেমো+) পপ আপ দেখতে পাবেন।

এটি হাইলাইট করার ডানদিকে আপনার আঙ্গুলের দ্রুত মেমো+ আইকনে নিন।

এখন আপনার আঙুলটি সরান।

স্ক্রিনশট নেওয়া হবে এবং স্ক্রিনে প্রদর্শিত হবে।

শীর্ষ বারে কেবল সংরক্ষণ আইকনটি আলতো চাপুন এবং অনুরোধ জানানো হলে গ্যালারী নির্বাচন করুন।

আপনি যদি স্ক্রিনশটে কিছু লিখতে/আঁকতে চান বা এমনকি এটি ক্রপ করতে চান তবে শীর্ষ বারে সংশ্লিষ্ট আইকনটি আলতো চাপিয়ে।

পদ্ধতি 3: জি 3 টুইকবক্স ব্যবহার করে

আপনার যদি শিকড়যুক্ত এলজি জি 3 থাকে তবে আরও একটি পদ্ধতি রয়েছে যা আপনাকে খুব সহজেই আপনার ফোনে একটি স্ক্রিনশট নিতে দেয়।

আপনার ফোনে কেবল এক্সপোজড ফ্রেমওয়ার্ক ইনস্টল করুন এবং জি 3 টুইকবক্স মডিউল পান।

এক্সপোজডে মডিউলটি সক্রিয় করুন এবং অ্যাপ্লিকেশন ড্রয়ার থেকে জি 3 টুইকবক্স অ্যাপ্লিকেশনটি খুলুন।

বিবিধ টুইটগুলি আলতো চাপুন এবং তারপরে পাওয়ার মেনু বিকল্পে আরও আইটেমগুলি টিক দিন।

আপনার এলজি জি 3 পুনরায় বুট করুন এবং এটি বুট আপ করার পরে পাওয়ার বোতামটি দীর্ঘ-চাপ দিন। আপনি পাওয়ার মেনুতে স্ক্রিনশট বিকল্পটি দেখতে পাবেন।

একটি স্ক্রিন ক্যাপচার করতে কেবল এটি আলতো চাপুন।

উপভোগ করুন!

পরবর্তী পড়ুন: কমানোর স্ক্রিন রেজোলিউশন কি ব্যাটারির জীবন বাড়ায়?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *