দ্বারা কনফিগার করা হয়েছে লিনাক্স কার্নেলটি সম্প্রতি FPGA ম্যানেজার ফ্রেমওয়ার্কের মাধ্যমে FPGA এ ফার্মওয়্যার প্যাকিংয়ের জন্য সমর্থন করেছে। [Opentechlab] Lattice Ice40 FPGA (একই চিপটি আইকেস্টিকের পাশাপাশি অন্যান্য অগ্রগতির বোর্ডগুলিতে ব্যবহার করা হয়েছে) এর জন্য একটি চাউফুর তৈরি করেছে। ICESTORM নামক একটি ওপেন সোর্স টুলচেইন একটি উন্মুক্ত উৎস টুলচেন আছে।

এমনকি যদি আপনি FPGAS সম্পর্কে বিশেষভাবে চিন্তা না করেন তবে লিনাক্স গ্যাজেট Chauffeurs সম্পর্কে আলোচনাটি দুর্দান্ত ব্যাকগ্রাউন্ড। নীতিগুলি অন্যান্য ড্রাইভারগুলিতে প্রযোজ্য হবে, পাশাপাশি আপনি যদি আরো একটি FPGA লোডার রচনা করতে চান তবে অবশ্যই প্রযোজ্য হবে।

উদাহরণ একটি মূল্যায়ন বোর্ড লিঙ্ক একটি রাস্পবেরি পাই ব্যবহার করে। একটি সাশ্রয়ী মূল্যের Sigrok- ভিত্তিক যুক্তি বিশ্লেষক তাকে পাশাপাশি ডিবাগ হিসাবে সমস্যা সমাধান করা যাক। যদি আপনি বিশ্বাস করেন FPGA অগ্রগতি ব্যয়বহুল, আবার চিন্তা করুন। বোর্ডটি এখানে ব্যবহার করা হয়েছে $ 50 এর পাশাপাশি সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনটি বিনামূল্যে। একটি আইসেস্টিক এমনকি সস্তা, পাশাপাশি সম্ভবত সম্ভবত এখানে কাজ করবে। আপনি অন্য বিট থাকতে পারে, তবে যদি আপনি একটি PI পাশাপাশি যুক্তি বিশ্লেষক কিনতে চান তবে পুরো জিনিসটি $ 100 এর অধীনে পদ্ধতি।

আমরা আইসেস্টিকের পাশাপাশি আইকাস্ট্রর্ম অতীতে একটি বিট আচ্ছাদিত করেছি। একইভাবে রাস্পবেরী পাইয়ের জন্য একইভাবে কয়েকটি আইস 40 বোর্ড রয়েছে যা এটির সাথে ভালভাবে কাজ করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *