কখনও কখনও বিস্মিত হয় যে বৈদ্যুতিক শক্তি দ্বারা জঘন্য কতটা জঘন্য হয়? কৌতুহলী যদি ডিসি এর চেয়ে খারাপ হয়? একটি মানুষের শরীর কতটা ভোল্ট নিতে পারে ঠিক ঠিক বুঝতে চান? যদিও অনেক লোক শিয়ারে বিশ্বাস করতে পারে, তবুও [মেহেদি সাদঘদার] একজন বৈদ্যুতিক প্রকৌশলী যিনি নিজেকে একজন মানব গিনি পিগতে পরিণত করার পাশাপাশি আবিষ্কার করেছিলেন।

[মেহেদি] তার শুষ্ক ত্বকের বৈদ্যুতিক প্রতিরোধের, তার ভিজা ত্বকের পাশাপাশি শেষ পর্যন্ত তার জিহ্বাটি নির্ধারণ করে। তিনি আবিষ্কার করেছিলেন যে তার জিহ্বাটি অন্তত প্রতিরোধের ছিল, তাই এটি খুব কম মাত্রায় বৈদ্যুতিক শক্তি অনুভব করবে। একটি বেঞ্চ পাওয়ার সাপ্লাই ব্যবহার করে, তারপর তিনি তার জিহ্বাটি একটি পরীক্ষার স্থল হিসাবে ব্যবহার করেন – ধীরে ধীরে ভোল্টেজটি বাড়িয়ে তুলতে পারে যতক্ষণ না সে আর ব্যথা নিতে পারে না। তিনি যে স্তরের মূল্যায়ন করেছিলেন তা: তিনি প্রথমে বিদ্যুৎ অনুভব করতে পারেন, যখন এটি বিরক্তিকর হতে শুরু করে, যখন এটি নির্যাতনের মতো অনুভব করে, সেইসাথে সে ব্যথা দাঁড়াতে পারে না। তিনি এসি পাশাপাশি ডিসি উভয়ই চেষ্টা করেছিলেন, পাশাপাশি এসিটি আরও খারাপ।

বিরতির পরে ভিডিওতে তথ্যপূর্ণ, এখনো ভর্তিভাবে মজার পরীক্ষা করুন। [মেহেডি] একজন অবিশ্বাস্য প্রকৌশলী মনে হচ্ছে! মনে রাখবেন – বাড়িতে এই চেষ্টা করবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *